You are here
Home > খেলাধুলা > অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ভূমিকম্প 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ভূমিকম্প 

ওয়েস্ট ইন্ডিজে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্লেট সেমিফাইনালে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড ম্যাচ চলাকালীন ভূমিকম্প অনুভূত হয়। 
জিম্বাবুয়ে ইনিংসের ষষ্ঠ ওভারে ভূমিকম্পে কেঁপে উঠেছে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালের মাঠ।  ১৫ থেকে ২০ সেকেন্ড স্থায়ী ভ’মিকম্পটি  সম্প্রচারকারীদের ক্যামেরায় ধরা পড়ে। ক্যামেরার স্কিন তখন কাঁপছিলো। সেই ভিডিও আপলোড করা হয়েছে জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর পেইজে।
ভিডিওতে দেখা যায়, মাঠে খেলোয়াড়রা বিষয়টি টের পাননি। তারা নির্বিঘেœ খেলা চালিয়ে যান। তবে ধারাভাষ্যকার নিজেদের রুমে ভমিকম্প টের পান। 
ধারাভাষ্যকার অ্যান্ড্র লিওনার্দ বলেন, ‘আমার মনে হয় এখন ভূমিকম্প হচ্ছে। আমরা সত্যিই একটি ভূমিকম্পের সম্মুখীন। মনে হল শুধু একটা ট্রেন আমাদের পিছন দিয়ে যাচ্ছে না, পুরো কুইন্স পার্ক ওভাল মিডিয়া সেন্টার কেঁপে উঠলো।’
পরে পূর্ব ক্যারিবিয়ানের ভূকম্পন গবেষণা কেন্দ্র ইউডব্লিউআই সাইসমিক রিসার্চ সেন্টার জানায়, রিখটার স্কেলে ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্প হয়েছে। উৎপত্তিস্থল ছিল স্টেডিয়ামের খুব কাছেই। স্থানীয় সময় সকাল ৯টা ৪০ মিনিটে ১০ কিলোমিটার গভীরে সংঘটিত হয় ভুমিকম্প।
আয়ারল্যান্ডের অধিনায়ক টিম টেক্টর ম্যাচ শেষে বলেন, ‘আমরা জানতামই না যে কিছু ঘটেছে। আমরা মাটিতে ছিলাম, এজন্যই আমরা হয়তো কিছু বুঝতে পারিনি। ৫.২ মাত্রার ভূমিকম্প, অনেক বড় কিছু। তবে আমরা ম্যাচ চলার সময় মোটেও অনুভব করিনি।’

Similar Articles

Leave a Reply

Top